আল্লামা আহমদ শফির মৃত্যুতে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার শোক Bangla Khobor

লুৎফুর রহমান শাওন, ছাতক উপজেলা প্রতিনিধি:

শোকবার্তাঃ
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সদ্য বিদায়ী মহাপরিচালক, শায়খুল ইসলাম সাইয়্যিদ হোসাইন আহমদ মাদানী রহ, এর অন্যতম খলিফা, প্রবীণ আলেম আল্লামা শাহ আহমদ শফী আর নেই। গতকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে রাজধানী (ঢাকার) আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০০বছর। তিনি দুই ছেলে ও তিন মেয়ের জনক। আল্লামা শাহ আহমদ শফী ১৯২০ সালে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানার পাখিয়ারটিলা গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মধ্যরাতে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ৮ নম্বর বেডে স্থানান্তর করা হয়। পরে তাঁর আরো উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।চিকিৎসকদের পরামর্শে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিকেলে ঢাকার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুফতী হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমি, সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা শিহাব উদ্দিন সাকিব, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম খাঁন শাহিন।

উল্লেখ্য যে, আল্লামা শাহ আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা তিনি যেন আল্লামা শাহ আহমদ শফী রাহিমাহুল্লাহ কে জান্নাতুল ফৈরদাউসের মেহমান হিসেবে কবুল করেন। পাশাপাশি তাঁর পরিবার পরিজনসহ দেশ ও জাতিকে ধৈর্য্য ধারণ করার তাওফীক দান করেন, আমীন।