কুলাউড়ায় খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

মাইকেল নংরুম,জুড়ী উপজেলা বিশেষ প্রতিনিধি(মৌলভীবাজার)

করোনাভাইরাস(কোভিড-১৯) পরিস্থিতির ফলে জনজীবন বিপর্যয়ের কারণে এলাকার জনগণদের সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার জন্য মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল মিশনে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায় মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের পরিচালনায় রোববার(১৮ ই অক্টোবর) সকালে প্রকল্পের হলরুমে ৩১৮ টি শিশুর পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রকল্পের সমাজকর্মী মি. স্টিফেন মারলিয়া এর সঞ্চালনায় ও বরমচাল মিশনের পরিচালক মিসেস লাভলী সুছিয়াং এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুলাউড়া উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা জনাব আব্দুল মতলিব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১ নং বরমচাল ইউনিয়ন পরিষদ ৬ নং ওয়ার্ডের সদস্য সাহানুর আহমদ সাধন, বরমচাল মিশনের পুরোহিত রেভাঃ স্বদেশ তপ্ন, প্রকল্প ব্যবস্থাপক মি. পিউস পঃস্না, শিশু সহায়ক সংস্থার স্বাস্থ্যকর্মী মৃত্যুঞ্জয় তালুকদার, প্রকল্পের হিসাবরক্ষক এডেন্টিনা লামিন, সমাজকর্মী রাজেন পাপাং, শিক্ষক প্রতিনিধি সৌরভ তপ্ন, ইউরিকা লাংছিয়াং, হান্না মুন্ডা, মুক্তি তপ্ন, রিবিকা তালুকদার, মা ও শিশু পরিচর্যাকারী নিয়তি মুড়া ও আলমিনা খংটাংকুট প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের কাজ পরিচালিত হয়।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- ১৪ কেজি চাল, ৪ কেজি আলু, ১.৫ কেজি ডাল, ৫০০ গ্রাম সয়াবিন তেল, ২ টি করে সাবান, ২ টি করে মাস্ক ও ১ টি করে ব্যাগ। সামাজিক দূরত্ব বজায় রেখে এসব সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মতলিব বলেন, সরকারি সংস্থার পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানগুলো একযোগে দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে যা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন দেশের কোন নাগরিক যেন না খেয়ে থাকে। এজন্য সরকারের পাশাপাশি আমাদের সবাই কে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। আজ যে খাদ্য সামগ্রী কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের মাধ্যমে দেওয়া হচ্ছে তা কিছুটা হলেও শিশুর অপুষ্টি থাকা থেকে বিশেষ সহায়ক প্রদান করবে। তিনি দাতা সংস্থাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

সংস্থা সূত্রে জানা যায়, আগামী নভেম্বর মাস ২০২০ ইং পর্যন্ত প্রকল্পের উপকারভোগী মোট ৩১৮ জনের জন্য কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক সহায়তায় এ খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। অতঃপর দেশের সার্বিক পরিস্থিতির জন্য বিশেষ মোনাজাত করা হয় এবং প্রধান অতিথির উপস্থিতিতে ৩১৮ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।