জনগণের অংশ গ্রহণে প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ওয়ার্ড সভা

হোছাইন মুহাম্মদ তারেক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:

“নিজের চাহিদা নিজেই বলবো, উন্নয়নে ভূমিকা রাখবো” এই প্রতিপাদ্যের আলোকে কার্যকর ও শক্তিশালী ইউনিয়ন পরিষদ গড়ার লক্ষ্যে জনগণের অংশ গ্রহণে এবং জনপ্রতিনিধিদের নেতৃত্বে উন্নয়ন পরিকল্পনা বাজেট প্রণয়ন ও প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জাটিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীয় জনগণের অংশগ্রহণে নিজতুলন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১নং ওয়ার্ড মেম্বার সৈয়দ আনিসুল হকের সভাপতিত্বে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়।
জাটিয়া ইউনিয়ন পরিষদ সচিব হুমায়ূন কবীরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, নিজতুলন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম তালুকদার, বড়হিত ইউনিয়ন পরিষদের সাবেক সচিব রইস উদ্দিন, আব্দুস সামাদ ভুঁইয়া প্রমুখ।
এছাড়াও ফানুর ও দরগাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারদের সভাপতিত্বে অনুরূপ ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়।
ওয়ার্ড সচিব হুমায়ূন কবীর জানান, উন্নয়ন কর্মকান্ডের প্রকল্প বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণের দায়িত্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারদের পরিবর্তে তৃণমূল পর্যায়ে জনগণের কাছ থেকে প্রকল্প গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে যেমন স্থানীয় জনগণের চাহিদা পূরণ হবে তেমনি গৃহীত প্রকল্প সমূহের সফল বাস্তবায়ন ঘটবে।