ফ্রান্সে মহানবী সা.এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কুলাউড়ায় তৌহিদী জনতার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

মুহাম্মদ আমির উদ্দিন কাশেম,বিশেষ প্রতিনিধি কুলাউড়া, মৌলভীবাজার ::

মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং এর রেশ ধরে দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর ‘ইসলামবিদ্বেষী’ অবস্থানের প্রতিবাদে কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়ন ব্যাপি বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ ১১নং শরীফপুর ইউনিয়নের নেতৃবৃন্দ।বিক্ষোভ সমাবেশে হেফাজতের নেতৃবৃন্দ ফ্রান্সের বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণ করা সহ সরকারের কাছে বিভিন্ন দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯অক্টোবর ) বিকাল ৩টা থেকে স্থানীয় নছিরগঞ্জ বাজার ও আমতলা বাজারে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে দুপুর থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশ শরীফপুর ইউনিয়নের নেতৃবৃন্দসহ হাজারো তৌহিদী জনতা শরীফপুরে ফ্রান্স কর্মসূচি উপলক্ষে চাতলাঘাট বাজারে জমায়েত হন। সেখান থেকে মিছিল নিয়ে আমতলা বাজারে আসে, অপরদিকে তেলিবিলসহ আশপাশ এলাকার লোকজন নিয়ে বটতলাবাজার থেকে বিশাল একটি মিছিল এসে আমতলা বাজারে একত্রিত হয়। এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁরের প্রতিকৃতি বানিয়ে সেটা জোতাপেঁটা করে লাথি দিয়ে প্রতিবাদ জানায় বিক্ষোভকারী তৌহিদী জনতা। পরে সেই প্রতিকৃতিকে আগুনে পোড়ানোর পর সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে কালামে পাক থেকে তিলাওয়াত করেন তেলিবিল এহইয়া উল উলুম মাদ্রাসার শিক্ষক হাফিজ নজির আহমদ, এবং সংক্ষিপ্ত বক্তব্য দেন হামিয়ুস সুন্নাহ চাতলাঘাট মাদ্রাসার পরিচালক হেফাজত নেতা মাওলানা আব্দুল জব্বার, তেলিবিল এহইয়া উল উলুম মাদ্রাসার পরিচালক হেফাজত নেতা মাওলানা লিয়াকত হোসাইন, জামেয়া রাহমানিয়া ইসলামীয়া মহিলা মাদ্রাসা গুরাইপারের পরিচালক মাওলানা নাজমুল হক মহসিন, হামিয়ুস সুন্নাহ চাতলাঘাট মাদ্রাসার শিক্ষক আলহাজ্ব মাওলানা সাইফুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাওলানা আসাদুর রহমান, বিশিষ্ট ওয়ায়েজ মাওলানা আব্দুল কুদ্দুস, মুহাম্মদ জামাল আহমদ, তেলিবিল মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা ইসহাক আহমদ, গুরাইপার মহিলা মাদ্রাসার শিক্ষক মাওলানা হোসাইন আহমদ, তেলিবিল মাদ্রাসার শিক্ষক মাওঃ তছলিম উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।


ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জন ও এই ঘটনার জন্য ফ্রান্স সরকারের কাছে আনুষ্ঠানিকভাবে কড়া প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, হযরত ফাতেমা রাঃ ইসলামীয়া মাদ্রাসার পরিচালক ডাঃ মাওঃ এম এ কাশেম, ভাইস প্রিন্সিপাল ও ইসলামী যুব আন্দোলন বড়লেখা উপজেলার সভাপতি মাওলানা শহিদুল্লাহ নোমানী, জননেতা খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা অবঃ সেনা কর্মকর্তা আক্কাস আলি, মুহাম্মদ আলতাফুর রহমান, মুহাম্মদ আব্দুল মন্নানসহ কয়েক হাজার তৌহিদী জনতা।