সিরাজগঞ্জ উপজেলা শাহজাদপুর চার জঙ্গি আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি মো দিল

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) গত রাতে অভিযান চালিয়ে রাজশাহী থেকে জঙ্গি সন্দেহে কয়েকজনকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উকিলপাড়ার ওই বাড়িতে অভিযানের প্রস্তুতি নেয়া হয়।

জঙ্গি আস্তানা সন্দেহে সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়া এলাকার একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১২)। সকলের নিরাপত্তার জন্য আশপাশের বাড়ির লোকজনকে নিরাপদ স্থানের সরিয়ে নেয়া হয়ে।

শুক্রবার (২০ নভেম্বর) ভোর ৫টা থেকে ওই বাড়িটি ঘিরে রেখে অভিযানের প্রস্তুতি নিচ্ছে র‌্যাব।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‌্যাব-১২ এর সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ

ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বলেন, ‘জঙ্গি আস্তানা সন্দেহে’ আমরা ওই বাড়িটি ঘিরে বিশেষ নজরদারি রেখেছি। হঠাৎ ওই বাড়িটি থেকে বিকট শব্দে ফায়ার হয়েছে। ঘটনাস্থলে র‌্যাবের আরও টিম কাজ করছে। ঢাকা থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসেছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাতে রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা এলাকায় অভিযান চালিয়ে চারজন জঙ্গিকে আটক করা হয়েছে। এদের মধ্যে নব্য জেএমবির রাজশাহী অঞ্চলের প্রধান মাহমুদও রয়েছে। আটকের পর তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

তিনি আরও জানান, একতলা ওই টিনশেড বাড়ির ভেতরে একাধিক সশস্ত্র ব্যক্তি রয়েছে। অভিযানের ব্যাপারে পরবর্তীতে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে বলেও জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা।