1. admin@banglakhobor.com.bd : admin :
  2. md.assmaul.hossen.281@gmail.com : Assmaul : Assmaul Hossain
  3. dihandihan3232@gmail.com : Dihan Dihan : Dihan Dihan
  4. hasanfbd@gmail.com : Mehedi Hasan : Mehedi Hasan
  5. mizanjic@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
“যুবসমাজের সুরক্ষায় দৃষ্টি দিতে আনসারদের প্রতি আহ্বান” - বাংলা খবর
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:১১ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো বদর খন্দকার এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোক সভা অনুষ্ঠিত নড়াইলে উন্নত বাংলাদেশ বিনির্মানে উৎপাদনশীলতার গুরুত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বিশ্বজুড়ে করোনাভাইরাস ইসলামপুরে নৌকার প্রচারণায় কেন্দ্রীয় কৃষকলীগ বাংলাদেশেই যুদ্ধ বিমান তৈরি করা হবে: প্রধানমন্ত্রী ইসলামপুরে নিজস্ব অর্থায়নে সিঙ্গাপুর প্রবাসী সড়ক নির্মাণ সিরাজগঞ্জে ইটভাঙা মেশিনের একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে দুই স্কুল ছাত্র নিহত শেরপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের সমাপন জুড়ীতে ৫০০ গ্রাম গাঁজাসহ অজয় আটক দেবহাটা উপজেলা পরিষদের সভায় দেশসেরা বিজয়ী লামিয়াকে সম্মাননা প্রদান

“যুবসমাজের সুরক্ষায় দৃষ্টি দিতে আনসারদের প্রতি আহ্বান”

Mizanur Rahman
  • Update Time : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৭ Time View

মিজানুর রহমান,বিশেষ প্রতিনিধি:

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের সঙ্গে যেন দেশের যুবসমাজ সম্পৃক্ত হতে না পারে সেজন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের বিশেষভাবে দৃষ্টি দেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ-২০২১ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা বাল্যবিবাহ রোধ করা, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ দমন- এ সব ব্যাপারে বিশেষ ভূমিকা রেখে যাচ্ছেন। এতে আরো বিশেষ দৃষ্টি দেয়ার আহ্বান জানাচ্ছি। গ্রাম পর্যায়ে বিভিন্ন প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ নানা উদ্যোগ গ্রহণ করতে হবে, যাতে আমাদের ছেলে-মেয়েরা বিপথে না যায়।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আজকে আমরা করোনাভাইরাস মোকাবিলা করছি। আমি অনুরোধ করব আনসার-ভিডিপির প্রত্যেকটা সদস্য যেন এই টিকা নেয়। কারণ টিকা দেয়া আমরা এরই মধ্যে শুরু করে দিয়েছি। অনেকে ভয় পান, সুই ফোঁটাতেও ভয় পান এই রকমও কিছু কিছু মানুষ আছে। কিন্তু তারা যাতে রোগাক্রান্ত না হন, সেজন্যে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার পাশাপাশি টিকা যেন তারা নেন সময় মতো, সেই ব্যবস্থা আমরা করেছি। এই ব্যাপারে আমি আপনাদের সহযোগিতাও চাই।

সবাই যেন টিকা নেয়ার বিষয়ে যত্নবান হয় সে ব্যাপারে বিশেষ ভূমিকা রাখতে নির্দেশনা দেয়ার পাশাপাশি বাহিনীর সদস্যদেরও টিকা নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন সরকার প্রধান।

অনুষ্ঠানে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধ এবং কোভিড-১৯ মহামারি মোকাবিলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ভূমিকার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বাহিনীর সদস্যরা যেকোনো কাজে মানুষের পাশে দাঁড়ায় উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসে জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা করা হচ্ছিল, রেলের উপরে আগুন দেয়া অথবা রেললাইন সরিয়ে ফেলে দিয়ে অ্যাকসিডেন্ট ঘটিয়ে মানুষ হত্যা করার মতো অমানবিক কাজে এই বিএনপি-জামায়াত জোট সম্পৃক্ত ছিল। সেই সময় সারা বাংলাদেশে মানুষের জান-মাল রক্ষায় আনসার বাহিনীকে আমরা সম্পৃক্ত করেছিলাম এবং তারা অত্যন্ত দক্ষতার সাথে সেই সময় এই অগ্নিসন্ত্রাস মোকাবিলা করেছে। সেজন্য আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সরকার সব সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কল্যাণের বিষয় বিবেচনায় রাখে উল্লেখ করে এই বাহিনীর উন্নয়নে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথাও জানান শেখ হাসিনা।

তিনি বলেন, জাতীয় অর্থনীতিতে নারীদের অবদান ও নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে এই বাহিনীতে নারীদের আরো সম্পৃক্ত করতে হবে। গ্রামের মানুষদের আরো সম্পৃক্ত করতে হবে। এই বাহিনীর জন্য আনসার-ভিডিপি ব্যাংক করে দিয়েছি। যাতে স্বল্প সুদে ঋণ নিয়ে নিজেদের স্বাবলম্বী করতে পারে। এটির ২৫৯টি শাখা রয়েছে। এই করোনা মহামারিতে সব ব্যাংকে বিশেষ বরাদ্দ দিয়েছি। আনসার ভিডিপি ব্যাংককেও ৫০০ কোটি টাকা দিয়েছি। যাতে এই পরিস্থিতি মোকাবিলায় তারাও বিশেষ প্রণোদনা দিতে পারে।

গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি প্রান্তে এই সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দীন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাহিনীর মধ্যে সাহসিকতা ও কাজের স্বীকৃতি স্বরূপ ‘সাহসিকতা পদক’ প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Banglakhobor.com.bd
Theme Customized BY WooHostBD
%d bloggers like this: